মানব জাতির শুরু ছিল
আদম এবং হাওয়া
সেখান থেকেই চলছে আজো
কেবল আসা-যাওয়া।


জীবন পথে চলতে হলে
পুরুষ এবং নারী
সমহারেই সবাই জানি
দুইজনই দরকারি।


যুগে যুগে চলছে যে তাই
বিয়ে কিবা শাদী-
বাবা-মায়ের জুটি দেখ
কিংবা ‌'দাদা-দাদী'।


আব্দুল আহাদ অনেক দিনে
খুঁজে পেলেন সাথী
হোসনা বেগম তার জীবনে
প্রেমের নতুন বাতি।


দুজন থেকে দুজনে পাক
ভালবাসার ছোঁয়া-
কাটুক সুখে সারা জীবন
করছি যে এই দোয়া।